পাকিস্থান অস্ট্রেলিয়া সফর এর আজ ২য় ম্যাচ এ আবারও অস্ট্রেলিয়ার জয়।

জেরার্ড আবুড, শন ক্রেগ স্টেডিয়ান এ আজ পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার ২য় টি-২০ ম্যাচ অনিষ্ঠিত হয়।টস এ জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্থান।শুরুটা তাদের ভালোই ছিলো।পাকিস্তান এর দুই ওপেনার বাবর আজম ও ফখর জামান তাদের সেরাটা দিয়ে শুরু করেছিলেন।কিন্তু অস্ট্রেলিয়ার বোলাররা সেটা বেশি ক্ষণ ধরে রাখতে দেইনি।প্যাট কামিন্স এর বলে ৩য় ওভার এ ২ রান করে আউট হয় ফখর জামান। এর পর আবারও কেন রিচার্ডসন এর বলে ৪র্থ ওভার এ আউট হয় হারিস সোহেল.২৯ রানে ২টি উইকেট পাকিস্থান এর জন্য অনেক বেশি ভারি হয়ে যাই। কিন্তু সেটা কে সামলে নেয় ওপেনার ও পাকিস্থান এর ক্যাপ্টেন বাবর আজন। তিনি তার সেরাটা দিয়ে খেলে যান। সাথে সবার মনোবল ফিরিয়ে আনেন।কিন্তু অস্টেলিয়ান বোলাররা সেটাও বেশি ক্ষণ ধরে রাখতে দেইনি। ৩৮ বলে ৫০ রান করে ১৬তম ওভার এ রান আউট হন তিনি।কিন্তু এর পরও থেমে থাকেনি পাকিস্থান।অপরাজিত ইফতিখার আহমেদ এর ৩৪ বলে ৬২ রানের দূদান্ত ম্যাচটি ছিলো দেখার মত। অনবন্ত একটি ম্যাচ খেলেন তিনি।

তিনি।অপরাজিত ইফতিখার আহমেদ এর ৬২ রানের পারফমেন্স এর পাকিস্থান ফিরে পাই আস্থা ভরসা।ফলে ২০ ওভার এ ১৫০ রান করেন তারা। পাকিস্থান রানের রেট হয়তো আরো বাড়তে পারতো। কিন্তু অস্ট্রেলিয়ার বোলাররা মাঠে তাদের  বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি। অ্যাশটন আগর তার সেরাটা দিয়ে বল করে। ৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন তিনি। ফলে বলা যেতেই পারে অস্ট্রেলিয়ান বোলার দের ভূমিকাও ছিলো দেখার মত।তারা তাদের সেরাটা দিয়ে থামিয়ে রাখে ছিলো পাকিস্থানকে।

১৫১ রানের টার্গেট এ ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া।ম্যাচ এর শুরু থেকেই তাদের মনোবল ছিলো অনেক। তারা তাদের সেরাটা দিয়ে শুরু করে। ডেভিড ওয়ার্নার এর ১১ বলে ৪টি বাউন্ডারিতে  ২০ রান ছিলো দেখার মত।কিন্তু ২য় ওভার এ আমির এর বলে মাঠ ছেড়ে যেতে হয় তাকে।এর পর ৫ম ওভার এ ইরফান এর বলে আরোন ফ্রিঞ্চ কে মাঠ ছেড়ে যেতে হয় ১৭ রান করে। পাকিস্থান এর বোলার এর প্রথেমই অস্ট্রেলিয়া কে থামিয়ে দেই।কিন্তু সব প্রতিকূলতা কে জয় করে মাঠে নিজের অবস্থান ধরে রাখেন স্টিভেন স্মিত।অপরাজিত ৮০ রানের পারফমেন্স দেখান তিনি। পাকিস্থান এর বোলার দের সব প্রতিকূলতা কে পিছনে ফেলে অনবন্ত একটি ম্যাচ খেলেন তিনি।আজ পাকিস্থান এর কোন বোলার তাকে থামিয়ে রাখতে পারেনি।তিনি আজ জয় এনেই থামবেন। ঠিক তেমনটাই হয়েছে আজ পাকিস্থান এর অস্ট্রেলিয়া সফর এর ২য় ম্যাচ এ। স্টিভেন স্মিথ এর অপরাজিত ৮০ রানে জয় হয়েছে অস্ট্রেলিয়ার।পাকিস্থান বোলাররা আজ কোন সুবিধা করতে পারনি।আবারও জয় হয়েছে পাকিস্থান এর। ১৫১ রানে টার্গেট এ ব্যাট করতে নেমে ৭ উইকেট এ জয় হয় অস্ট্রেলিয়ার।ম্যান ওফ দ্যা ম্যাচ হয় স্টিভেন স্মিথ।

হারুন ফিঞ্চ -অস্ট্রেলিয়া অধিনায়ক বলেন: খুব মনোরম। আমরা আজ খুব ভাল ছিলাম। ধারাবাহিকভাবে উইকেট পাওয়া আনন্দদায়ক ছিল। স্টিভের মতো ছেলেরা পেয়েছে, যিনি তার সেরা কাজটি করেন। আমি এবং ডেভি যে শটগুলি খেলি তাও দুর্দান্ত ছিল না।

বাবর আজম -পাকিস্তান অধিনায়ক বলেন: কৃতিত্ব স্মিথের কাছে যায়। দুর্দান্ত এক ইনিংস নিয়ে তিনি খেলাটি সরিয়ে নিয়েছেন। খুব হতাশ। আমরা পাওয়ারপ্লেতে ভালো ব্যাটিং করিনি। ইফতিখার যে খেলেছিলেন তার কৃতিত্ব পান। উইকেটগুলি সত্য বলে আমি এখানে উইকেটগুলি পছন্দ করি। আমি এখানে ব্যাটিং উপভোগ করি।

পাকিস্থান অস্ট্রেলিয়া সফর এর পরর্বতী ম্যাচ এর জন্য আমাদের সাথে থাকুন ততক্ষণ এ বিদায়। ধন্যবার। ভালো থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!