ওয়েলপ্যাক স্টেডিয়াম, ওয়েলিংটন অনুষ্ঠিত ইংল্যান্ড ও নিউজিল্যান্ড এর ২য় টি-২০ টে নিউজিল্যান্ড এর ২১ এ জয় লাভ করে।টস এ জিতে বল করার সিদ্ধান্ত নেই ইংল্যান্ড ।

টস এ হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমেই তারা তাদের পারফমেন্স দেখাই মাঠে।কিন্তু সেটা বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি। ২য় ওভার এ স্যাম কুরান এর বলে ৭ রান করে মাঠ ছাড়তে হয় কলিন মুনরো কে। বলা যেতে পারে ম্যাচ এর প্রথমে দিকে একটা ধাক্কা । কিন্তু সেটা কে ঠিক সামলে নিয়েছে ওপেনার ব্যাটসম্যান মার্টিন গাপটিল ।তিনি প্রথম থেকেই অনবন্ত ম্যাচ খেলেন।তার পর সবাই মাঠে তাদের পারফমেন্স প্রদর্শন করেন।কিন্তু কেই মাঠে তাদের স্থায়িত্ত ধরে রাখতে পারেনি।মার্টিন গাপটিল ২৮ বলে ৪১ রান করে আদিল রাসিদ এর ওভার এ আউট হয়। এর পর যখন নিউজিল্যান্ড হতাসাই ভুগছেন তখন মাঠে অনবন্ত একটি ম্যাচ প্রদর্শন করেন জেমস নেশহাম।২২ বলে ৪২ রানের দুদান্ত একটি ম্যাচ খেলেন তিনি।সর্বপারি ২০ ওভার এ নিউজিল্যান্ড ৮ উইকেট এ ১৭৬ রানের পাহাড় গরে তোলেন।

ইংল্যান্ড বোলার রা তাদের ভালো টা দিয়ে চেস্টা করেছিলেন কিন্তু তবুও থামিয়ে রাখতে পারেনি নিউজিল্যান্ড দের কে। তারা তাদের বলের বের কে উপেক্ষা করে তাদের ভালো টা খেলেছেন।

১৭৭ রানের টার্গেট এ ব্যাট করতে নামে ইংল্যান্ড। শুরুটা তাদের মোটেও ভালো ছিলো না। ১ম বলে টিম সাউদির ওভার এ ০ রান করে আউট হয় জনি বেয়ারস্টো।ম্যাচ এর শুরুতে এতো বড় ধাক্কা সামলে উঠতে পারেনি ইংল্যান্ড।ফলে ২য় ওভার এ আবারো লকি ফার্গুসন এর বলে ১ রান করে আউট হয় জেমস ভিনস।এর মাঝে দাউদ মালান মাঠে তার অবস্থান ধরে রাখা কিছুক্ষণ এর জন্য। ২৯ বলে ৩৯ রানের অনবন্ত একটি ম্যাচ খেলেন তিনি। কিন্তু তাকেও নিউজিল্যান্ড এর বোলার দের কাছে হার মেনে মাঠ ছাড়তে হয়।এর পর ক্যাপ্টেন ইয়ন মরগান চেস্টা করেন দল কে এগিয়ে নিয়ে যাওয়ার। কিন্তু তাকেও নিউজিল্যান্ড এর বলার দের কাছে হার মেনে ১৭ বলে ৩২ রান করে মাঠ ছাড়তে হয়।পুরো ম্যাচ এ তারা তাদের ভালো টা খেলেছিলো কিন্তু নিউজিল্যান্ড এর বোলার দের কাছে তারা ভাল খেলেনি। ফলে ১৫৫ রনে ১০ উইকেট হারায় ইংল্যান্ড।

এই ব্যাপার এ নিউজিল্যান্ড এর বোলার রা তাদের ভাল তা খেলেছে।মিচেল স্যান্টনার ৪ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেনে। তার বলের কাছে ইংল্যান্ড রা তাদের ভালো টা দেখাতে পারেনি। ফলে ২১ রানে জয় লাভ করে নিউজিল্যান্ড।ম্যান অফ দ্যা ম্যাচ হয় মিচেল স্যান্টনার।

টিম সাউদি নিউজিল্যান্ড এর  অধিনায়ক বলেন: তিনটি ক্ষেত্রেই এটি ছিল আরও ভাল পারফরম্যান্স। আমরা শেষ পর্যন্ত কঠোরভাবে যেতে চেয়েছিলাম। আমরা আমাদের পরিকল্পনাগুলি আরও ভালভাবে সম্পাদন করেছি, আমাদের স্থল এবং আকারগুলির উপর নির্ভর করে পরিবর্তন চালিয়ে যাওয়া দরকার।

 

ইয়ন মরগান ইংল্যান্ড এর অধিনায়ক বলেন: আমি ভেবেছিলাম যে ব্ল্যাক ক্যাপস অবিশ্বাস্যভাবে ভাল ব্যাটিং করেছে, তারা মাত্রাটি সত্যই ভাল ব্যবহার করেছে। আমরা যুক্তিসঙ্গতভাবে ভাল বোলিং। আমরা অন্য দিন যা করেছি তার কাছাকাছি জায়গায় আমরা ব্যাট, বল বা মাঠ করিনি। আমরা ক্যাচ ফেলে রেখে উইকেট হারাতে থাকি।ভুল করা গুরুত্বপূর্ণ, তবে তার পরে গুরুত্বপূর্ণ অংশটি এটি থেকে শিখতে এবং শক্তিশালী ফিরে আসা।

আজ এই পর্যন্ত । পরর্বতী ম্যাচ এর জন্য আমাদের সাথে থাকুন। ততক্ষণ এ বিদায়। ভালো থাকবেন। ধন্যবাদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!