দক্ষিণ আফ্রিকা ভারত সফর ২০১৯ ভারত বলেন দক্ষিন আফ্রিকার ৩য় ম্যাচ এ ৯ উইকেট এ জয় দক্ষিন আফ্রিকার। টস এ জিতে ব্যাট করতে নামে ভারত। ম্যাচ এর ১ম ওভার ভালো হলেই পূরো ম্যাচ এ ভারত আজ তাদের পারফমেন্স দেখাতে পারেনি। ২,২ ওভার এ ৮ বলে এ ৯ রান করে মাঠ ছাড়তে হয় রহিত কে। তার এই উইকেট এ যেন ছন্ন্য ছাড়া হয়ে যাই ভারত দল। মাঠে নিজের অবস্থান যখন তৈরি করতে যাবে তখন ২৫ বলে ৩৬ করে মাঠে ছাড়তে হয় শিখর ধাওইয়ান কে। ম্যাচ এ ভারত দল তাদের এই হতাসা কাটিয়ে ওঠের আগেই আবারো মাঠ ছেড় চলে যেতে হয় ভারত এর ক্যাপ্টেন ভিরাট কোহিলি কে।এ যেন একের পর এক হতাসা তাদের জন্য নেমে আসে।একের পর এক মাঠে ছেড়ে চলে যেতে হয় সবাই কে। দক্ষিন আফ্রিকের দুদান্ত বলের গতির কাছে আজ যেন কেই তাদের পারফমেন্স ধরে রাখতে পারছে না। কাগিসো রাবদা,জর্জন ফরচুইন , বিউরান হেন্ড্রিক্স এর দুদান্ত বলের কাছে কেও তাদের পারফমেন্স ধরে রাখতে পারেনি। কাগিসো রাবদা ৪ ওভের এ ৩ উইকেট ভারত দল কে মাঠে তাদের পারফমেন্স দেখাতে বাধা যেই। ফলে ২০ ওভের এ ৯ উইকেট এ ১৩৪ রান করে মাঠ ছাড়তে হয় ভারত দল কে।

১৩৫ রান এর টার্গেট এ ব্যাট করতে নেমে দক্ষিন আফ্রিকের পারফমেন্স শুরু থেকেই ছিলো দেখার মত। দুই ওপেনার ব্যাটসম্যান উদ্যেম এর সাথে মাঠে তাদের পারফমেন্স দেখাই। কিন্তু ১০,১ ওভার এ পান্ডিয়ার ওভার এ ২৬ বলে ২৮ রান করে মাঠ ছাড়তে হয়  রেজা হেন্ড্রিক্সকে। কিন্তু আজ যেন কোন কিছুই থামিয়ে রাখতে পারবে না দক্ষিন আফ্রিকা কে। তাই অপরাজিত ৫২ বলে ৭৯ রান দুদান্ত পারফমেন্স দেখাই কুইন্টন ডি কক।তিনি যানেই কিভাবে ম্যাচ এ তার পারফমেন্স দেখাতে হবে। তিনি সেটাই করেছেন। ম্যাচ এ উদ্যম গতিতে তার পারফমেন্স দেখিয়েছেন। অপরাজিত থেকে ৫২ বলে ৭৯ রান করে ম্যাচ এর জয় নিশ্চিত করেন। টেম্বাও ম্যাচ এ তার দুদান্ত পারফমেন্স দেখাই। ২৩ বলে অপরাজিত থেকে ২৭ রান করেন। দক্ষিন আফ্রিকার এর দুদান্ত পারফমেন্স এ শেষ বলে ৬ রান করে  ৯ উইকেট এ জয় লাভ করে তারা।

আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি কক সিরিজের খেলোয়াড় বলেন : আমি মনে করি আমরা বলটি ভাল এবং সহজ রেখেছি, ভাল দৈর্ঘ্যটি মারছে  বুরান এসে সত্যিই ভাল বোলিং করেছিল, সে আজ রাতে পরিস্থিতি পড়েছে। আমরা শেষ গেমের বলটি দিয়ে একটি বা দুটি জিনিস দ্রুত স্থির করেছিলাম, তাদের পক্ষে দ্রুত অভিনয় করা আমার পক্ষে ইতিবাচক ছিল। তীব্রতা এবং ফিল্ডিংয়ের অংশগুলি এমন জিনিস যা সত্যই আমাকে মুগ্ধ করেছে। ছেলেরা যতক্ষণ ক্ষুধার্ত থাকবে ততক্ষণ আমি এতে পুরোপুরি খুশি।

বিরাট কোহলি ভারতীয় অধিনায়ক বলেন : ঠিক আমরা যা করতে চেয়েছিলাম সেটা আমারা করতে পারিনি। ওয়ার্ল্ড টি-টোয়েন্টির আগে এটি আমরা টেমপ্লেটটি অনুসরণ করতে চাই। আমাদের উত্তরগুলি সন্ধান করতে সক্ষম হওয়া উচিত। দক্ষিণ আফ্রিকা সত্যিই দুর্দান্ত বোলিং করেছিল ।

সিরিজের পরর্বতী ম্যাচ এর জন্য আমাদের সাথে থাকুন। ততক্ষন এ বিদায়। ভালো থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!