টস জিতে ব্যাট করতে নামে স্কটল্যান্ড।শুরু তে তাদের পারফমেন্স ভালো থকলেও ৩.৫ ওভার মাঠ ছেড়ে যেতে জয় স্কটল্যান্ডের ক্যাপ্টেন কাইল কোয়েটজার কে। এর পর কলম ম্যাকলিয়ড এর ৭২ রান এ ম্যাচ এর গতি ফিরে আসে। ৪২ বল এ ৮টি ফোর ও ২টি ছয় এ তিনি ম্যাচ কে আগিয়ে নিয়ে যাই।কিন্তু পরে তার এই গতি ধরে রাখতে পারে না স্কটল্যান্ড। অলি হায়ারস সেই গতি পূনরায় ফিরিয়ে আনার চেস্টা করলেও তাকেও ২৬ রান এ মাঠ ছড়তে হয়।তার পড়ে স্কটল্যান্ড এ কলম ম্যাকলিয়ড এর সেই গতি আর কেই ধরে রাখতে পারেনি। শুরু থেকেই তারা ভাল খেলেও এক পর্যায় এ তারা ছন্ন ছাড়া হয়ে যাই। যার দরুন ১৯৩ রান এ ৭ উইকেট আ স্কটল্যান্ড কে মাঠ ছাড়তে হয়।

১৯৪ রান এর টার্গেট এ ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড শুরু থেকেই তাদের দূদান্ত পারফমেন্স দেখাই.৪,১ ওভার এ ৫৭ রান এ ১৭ রান করে মাঠ ছাড়তে হয় কেভিন হে ব্রায়ান কে।কিন্তু তার চলে যাওয়াতে আয়ারল্যান্ড ছন্ন ছাড়া হয়নি। ৫২ রান এর দুদান্ত পারফমেন্স করে গ্যারেথ ডেলানী । কিন্তু ৭ ওভার এ তাকেও মাঠ ছাড়তে হয়। তার পরে তার পারফমেন্স ধরে রাখতে অ্যান্ড্রু বালবর্ণি ৬৪ রান এ দুদান্ত ম্যাচ খেলেন।তারা যেন আয়াল্যান্ড এর জয় নিশ্চিত করে দেই।শুরুর দিকটা ভালো হলেও শেষ এ আয়ারল্যান্ড তাদের সেই পারফমেস ধরে রাখতে পারেনি। কিন্তু গ্যারেথ ডেলানী ও অ্যান্ড্রু বালবর্ণি দুদান্ত পারফমেন্স তাদের জয় এনে দেই। তার ফলে ১৭,৪ ওভার এ ৪ উইকেট এ জয় লাভ করে আয়ারল্যান্ড।

এই জয়ের পরে আয়ারল্যান্ড টেবিলের শীর্ষে উঠে যাবে এবং আগামীকাল নেদারল্যান্ডসের মুখোমুখি হবে যারা পয়েন্ট টেবিলের নীচে নিজেদের খুঁজে পাবে।

১৯৪ রান এর  এই কল্পনাটির কোনও অংশ দ্বারা এই ফর্ম্যাটে কোনও ছোট লক্ষ্য নয় তবে আয়ারল্যান্ড এটিকে সেভাবে দেখায়। ডাবলিনের এই রৌদ্রোজ্জ্বল বিকেলে পার্কে এটি ছিল যথাযথ পদচারণা। গ্যারেথ ডেল্যানি তার প্রথম পঞ্চাশটি আঘাত করেছিলেন এবং অর্ডারের শীর্ষে আয়ারল্যান্ডের জন্য প্ল্যাটফর্ম সরবরাহ করেছিলেন। তাদের তারকা খেলোয়াড় কেভিন ও ব্রায়ান ব্যর্থ হলেও বলবর্ণি তিন নম্বরে নক রত্ন খেলেন। সর্বপারি আয়ারল্যান্ড তাদের দুদান্ত পারফমেন্স এ জয় লাভ করে।

আগামী কাল নেডারল্যান্ড ও আয়ারল্যান্ড এর ম্যাচ এর জন্য আমাদের সাথে থাকুন,ততক্ষন এ বিদায়। ভালো থাকবেন। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!