বাংলাদেশ  এিৃ-সিরিজ ২০১৯ এ ৩য় ম্যাচ এ বাংলাদেশ এর বিপক্ষে আফগানিস্তান এর জয়।টস এ জিতে ব্যাট করতে নামা রহমানউল্লাহ গুরবাজ এর ১ম  উইকেট যেন বাংলাদেশ এর জয় এর আশা যাগিয়ে তোলে।সেই আশা দিগুণ রূপ ধারণ করে ১১ রান এ ২য় উইকেট এ। কিন্তু মাঝ পথে এসে আসগর আফগান এর ৪০ রান বাংলাদেশ কে একটা চ্যালেঞ্জ ছুরে দেয়।শুরুর দিকটা ভালো না হলেও মাঝে এসে আসগর আফগান ও মোহাম্মাদ নাবি যেন আফগানিস্তান এর হাল ধরে। মোহাম্মাদ নাবির অপরাজিত ৮৪ রান আফগানিস্তান কে নিয়ে যাই ১৬৪ রান এ। বাংলাদেশ কে ছুড়ে দেই ১৬৪ রান এর বিশাল চ্যালেঞ্চ।

মোহাম্মাদ সাইফুদ্দিন এর ৪টি উইকেট ও আফগানিস্তান কে থাময়ে রাখতে পারেনি। সাকিব আল হাসান এর ২টি উইকেট সহ একটি মেডেন ও আফগানিস্তান এর রানের বেগ থামাতে পারেনি। শুরু থেকেই বাংলাদেশ টিম এর দারুন বোলিং এ আফগানিস্তান রান করতে না পারলেও মোহাম্মাদ নাবির ৮৪ রান যেন আফগানিস্তান কে জয় এর দিকে নিয়ে যাই। সৌম্য সরকার এর ২ ওভার এ ৩১ রান এ আগিয়ে যাই আফগান দল।

সব কিছু সামলে নিয়ে ১৬৪ রান এর টারগেট এ ব্যাট করতে নেমে রান ছাড়াই মাঠ ছাড়তে হয় লিটন দাস কে। সেই ধাক্কা সামলে উঠতেই ফিরে যেতে হয় মুসফিককে। সেই ধাক্কা কে সামাল দিতে দলের হাল ধরেন সাকিব আল হাসান। কিন্তু রশিদ খান এর উইকেট তাকেও ফিরে যেতে হয়। বাংলাদেশ টিম যেন তখন ছন্ন্য ছাড়া হয়ে গিয়েছিল সেই সময় বাংলাদেশ টিম কে জয় এর আশা ফিরিয়ে দেই মাহমুদুল্লাহ। ৫৮ রান এর জুটিতে তিনি করেন ৪৪ রান। কিন্তু নাজেব তারাকাই এর উইকেট  এ যেন তাকেও মাঠ ছাড়তে হল। মুজিব উর রহমান এর ৪টি উইকেট এ যেন জয় এনে দিল আফগান দল কে।

ম্যাচ শেষ এ রশিদ খান বলেনঃ এইরকম কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে এসে এত ভালো স্কোর পোস্ট করা সবসময়ই শক্ত। আমি মনে করি প্রবীণ খেলোয়াড়রা এই দায়িত্ব নিয়েছিল। এভাবেই আমরা চার থেকে ১৬০-প্লাসে ফিরে এসেছি। আগের ম্যাচগুলিতেও মুজিব দুর্দান্ত বোলিং করেছিলেন কিন্তু আজ তিনি সঠিক জায়গায় বোলিং করেছেন, তাই তাকে আঘাত করা বেশ শক্ত ছিল।

এ ছাড়া সাকিব আল হাসান বলেনঃআমি ভেবেছিলাম আমরা প্রথম 10 ওভারে দুর্দান্ত ছিলাম। তারা শেষ 10 ওভারে 100 টিরও বেশি রান করেছে, এটি আমাদের জন্য ব্যয় করেছে। এই রান তাড়া করতে আমরা ব্যাট হাতে ভাল খেলিনি। আমি মনে করি যে কোনও বলই আমাদের বড় সময় ব্যয় করতে পারে না, যে ওভারটি 17 রান করে এবং এই গতির পরিবর্তন ঘটায়, কৃতিত্ব তাদের কাছে যায়। আমরা তাদের প্রচুর অতিরিক্ত দিয়েছি, আমাদের এই ছোট বাধাগুলি কাটিয়ে উঠতে হবে।

সর্বপারি এটাই বলব বাংলাদেশ টিম অনেক ভালো খেলেছে তবে সামনে আরো ভালো খেলবে এবং আফগানিস্তান তাদের ভালো খেলার জন্য জয় লাভ করেছে। আশা রাখব তারা তাদের এই জয় ধরে রাখবে আজ

আপনার সংস্থার জন্য আপনাকে ধন্যবাদ। পরবর্তী ম্যাচ এর জন্য আমাদের সাথে যোগ দিন।ততক্ষণে বিদায়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!