অস্ট্রেলিয়ার ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়া ৬টি দলের সেরা পারফর্মারদের নিয়ে একাদশ সাজিয়েছে। আর একাদশে বাংলাদেশ দলের তিনজন ক্রিকেটারকে রেখেছে ফক্স স্পোর্টস।

একাদশে বাংলাদেশের তিনজন খেলোয়াড় সহ পাকিস্থানের চার জন, শ্রীলংকার দুই জন, দক্ষিন আফ্রিকার এক জন ও ওয়েস্ট ইন্ডিজের এক জনকে সেরা একাদশে রেখেছে তারা।

ফক্স স্পোর্টসের একাদশে এবারের বিশ্বকাপের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান, মুশফিকুর রাহিম ও মোস্তাফিজুর রহমানকে বাংলাদেশ থেকে বাছাই করেছে তারা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবারের বিশ্বকাপে আট ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি ও পাঁচটি ফিফটিতে ৬০৬ রান করেছেন। সেরা দশ ব্যাটসম্যানদের তালিকায় এখনও সেরা তিনে অবস্থান করছেন তিনি।

তাঁর ব্যাটিং গড় ছিল ৮৬.৫৭। শুধু ব্যাটিংয়ে নয়, বোলিংয়ে ও অসাধারণ পারফর্ম করে অলরাউন্ডারদের তালিকায় তিনি সবার সেরা। বোলিংয়ে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার।

বাংলাদেশের মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম আছেন একাদশে। এবারের বিশ্বকাপে তিনিও অসাধারণ খেলা উপহার দিয়েছেন। বিশ্বকাপে আট ম্যাচে এক সেঞ্চুরি এবং দুই ফিফটিতে  তাঁর মোট রান হচ্ছে ৩৬৭। ব্যাটিং এভারেজ ছিল ৫২.৪২।

আর পেসারদের মধ্যে মুস্তাফিজুর রহমান সেরা দুইয়ে এখনও অবস্থান করছেন। বিশ্বকাপে মোট ২০ উইকেট নিয়ে ফক্সের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন তিনি। দুই ম্যাচে ৫ উইকেট পাওয়ারও রেকর্ড নিজের করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত এই পেসার। মুস্তাফিজুর রহমান আট ম্যাচ খেলে ২৪.২০ গড়ে ২০টি উইকেট শিকার করেন।

পাকিস্তান থেকে একাদশে জায়গা করে নিয়েছেন বাবর আজম, ইমাম উল হক, মোহাম্মদ আমির ও শাহিন শাহ্‌ আফ্রিদি। বাবর আজম ৮ ম্যাচ খেলে ৮৭.৭৭ গড়ে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে তাঁর মোট রান সংখ্যা হচ্ছে ৪৭৪। পাকিস্তানের ওপেনার ইমাম উল হক ৩৯ গড়ে ৩১৫ রান করেছেন।

বোলারদের মধ্যে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ৮ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন। শাহিন শাহ্‌ আফ্রিদি ৫ ম্যাচ খেলে শিকার করেছেন ১৬ উইকেট।

শ্রীলংকা থেকে একাদশে সুযোগ পাওয়া কুশাল পেরেরা ৭ ম্যাচ খেলে ৩৯ গড়ে ২৭৩ রান করেছেন। আর শ্রীলংকান পেসার লাথিস মালিঙ্গা এবার ৭ ম্যাচ খেলে ১৩ উইকেট শিকার করেছেন।

একাদশে জায়গা করে নেওয়া দক্ষিন আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৮ ম্যাচ খেলে ৩৮৭ রান করেছেন। আর ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাদশে জায়গা পাওয়া নিকোলাস পুরান ৮ ম্যাচে ৩৬৭ রান করেছেন।

ফক্স স্পোর্টসের সেরা একাদশ: ইমাম-উল-হক, কুশল পেরেরা, সাকিব আল হাসান, বাবর আজম, ফাফ ডু প্লেসি, মুশফিকুর রহিম, নিকোলাস পুরান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ আমির, লাসিথ মালিঙ্গা ও শাহিন শাহ্‌ আফ্রিদি।

Mustafa Shakir
আরও পড়ুনঃ চাকরি হারালেন প্রধান কোচ স্টিভ রোডস!
বিশ্বকাপ শেষে দেশে ফিরল বাংলাদেশ দল
হজ্বের জন্য শ্রীলংকা সফরে থাকবেননা সাকিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!