বিশ্বকাপ শেষ করে রোববার দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে বাংলাদেশ দলের ১৫ জন ক্রিকেটারের মধ্যে দেশে ফিরেছেন ১১ জন ক্রিকেটার। বাকি ৪ ক্রিকেটার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও লিটন দাস এখনও ফিরেননি।

সাকিব ইংল্যান্ডে থেকে গেছেন স্ত্রী-সন্তানকে নিয়ে অবসর সময় উপভোগ করার জন্য। বিশ্বকাপের পর বাংলাদেশের শ্রীলংকা সফর আছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকা যাওয়ার কথা বাংলাদেশ দলের।

আর আসন্ন শ্রীলঙ্কা সফরে ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। ছুটির কারণ হিসেবে জানা যায়, তিনি এবার পবিত্র হজ্ব পালন উপলক্ষে সৌদি আরব যাবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, গত বছরের মতো এবারো হজ্ব এ যাওয়ার চিন্তা করছেন সাকিব। আর এ কারণেই বিসিবির কাছে তিনি ছুটি চেয়েছেন।

সাংবাদিকদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, সাকিব বিরতিহীনভাবে ক্রিকেট খেলতে খেলতে অনেকটাই ক্লান্ত। সম্ভবত এ জন্যই সে বিশ্রামের আবেদন করেছে। আমি যতদূর জানি, সে এবারো হজ্ব এ যাওয়ার চিন্তাভাবনা করছে। আমরা এখনো তার বিশ্রামের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি।

তবে শ্রীলংকা সফরে দলের অন্যতম ভরসা মাহমুদউল্লাহ রিয়াদকেও না পাওয়ার সম্ভাবনা রয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরির সমস্যা এখনও রয়ে গেছে।

এছাড়া আগামী ২৮ জুলাই বিয়ে করতে যাচ্ছেন লিটন দাস। তাই লিটনকেও শ্রীলংকার সিরিজে পাওয়া যাবে না।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেছেন, ২৮ জুলাই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছে লিটন। তাই আমরা ভেবেই নিয়েছি যে, এই সিরিজে সে থাকবে না। অন্যদিকে মাহমুদউল্লাহর ব্যাপারে আমাদের সিদ্ধান্ত নেয়া বাকি আছে। কেননা সে এখনো ইনজুরিমুক্ত নয়। তার মেডিকেল রিপোর্ট আসার পর তাকে নিয়ে সিদ্ধান্ত নিতে পারব আমরা।

আগামী ২০ জুলাই শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দু দলের মধ্যে। জুলাইয়ের ২৫, ২৭, ও ২৯ তারিখ অনুষ্ঠিত হবে ম্যাচ তিনটি। আর বাংলাদেশ দলের দাবি অনুযায়ী সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

Mustafa Shakir
আরও পড়ুনঃ মাশরাফির বিদায়ী ম্যাচটা রঙ্গিন হল না
জনি বায়িস্ট্রোর সেঞ্চুরিতে সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!