আগামীকাল ৫ জুলাই দেশের ৩৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নায়ক নিরব অভিনীত ‘আব্বাস’ ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন সাইফ চন্দন। সিনামাতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন অভিনেত্রী সোহানা সাবা।

সিনেমাটি মুক্তির আগে ভিন্নধর্মী এক প্রচারে নেমেছেন সংশ্লিষ্টরা। সিনেমার নাম হচ্ছে আব্বাস। তাই সিনেমার নামের সাথে যদি কোনো ব্যক্তির নাম আব্বাস মিলে যায়, তাহলে তিনি ছবিটি বিনামূল্যে দেখতে পারবেন। সেক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের প্রমান দেখাতে হবে।

পরিচালক সাইফ চন্দন সিনেমাটি নিয়ে দারুন আশাবাদী। তিনি নিরবকে নিয়েও সম্ভাবনার কথা বলেন। তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে শাকিব খান ছাড়া অন্য নায়কের চলচ্চিত্র নিয়ে তেমন আলোচনা হয় না। বিশেষ করে ছবি মুক্তির আগে নায়কের লুক, টিজার-ট্রেলার বা গান নিয়ে মাতামাতি শাকিব খানের ছবিতেই দেখা যায়। তবে ভিন্নতা তৈরি করেছেন নিরব।

‘আব্বাস’ ছবির লুক, টিজার-ট্রেলার বা গান নিয়ে আলোচনা হচ্ছে। বেশ প্রশংসাও পাচ্ছে নিরব। আমি মনে করি, এটি ইতিবাচক দিন। নিজের চেষ্টা, অভিনয়ের প্রতি আগ্রহ যদি ঠিক থাকে তবে আগামী দিনে আরো এগিয়ে যাবে নিরব।’

তিনি আরও বলেন, ‘যাঁরা নিয়মিত সিনেমা হলে গিয়ে ছবি দেখেন, তাঁরা সিনেমার মূল দর্শক। সেই দর্শক যে ধরনের চলচ্চিত্র দেখতে চান, আমি সেই ধরনটা আব্বাস চলচ্চিত্রে দেওয়ার চেষ্টা করেছি। ছবির গল্প মেকিং সবার ভালো লাগবে বলে আমি মনে করি।’

পুরান ঢাকায় আব্বাস নামে এক ছেলের বেড়ে ওঠা ও সংগ্রামের কাহিনী নিয়ে গড়ে উঠেছে এ ছবিটি। এতে নিরব আব্বাস ভূমিকায় অভিনয় করেছেন।

আর এ ছবিতে আরেকটি ভিন্নতা হচ্ছে নায়িকার পাশাপাশি গায়িকা হিসেবে অভিষেক হতে যাচ্ছে সোহানা সাবার। দ্বৈতভাবে তিনি কণ্ঠ দিয়েছেন এ সময়কার জনপ্রিয় গায়ক ইমরান মাহমুদুলের সঙ্গে।

ছবিটি প্রযোজনা করেছে ঢাকা ফিল্মস অ্যান্ড এন্টারটেইনমেন্ট। ছবিটিতে আরও অভিনয় করেছেন ইলোরা গহর, সমাপ্তি মাসুক, জয় রাজ, সূচনা আজাদ, তাসনিয়া, নুসরাত পাপিয়া প্রমুখ।

রাজধানীর মধ্যে স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা, বলাকা, রাজমনি, সেনা, শাহিন, পুনম, এশিয়া, গীত, মুক্তি, পুরবী সিনেমা হলসহ দেশের ৩৭টি হলে দেখা যাবে ছবিটি।

Mustafa Shakir
আরও পড়ুনঃ “পাসওয়ার্ড” সিনেমা নকল নয় দাবি করে পরিচালকের চার যুক্তি
ফাস্ট এন্ড ফিউরিয়াস-৯ এ জন সিনা!
ছয় দিনে ১২০ কোটি আয় করে নিল শহিদ কাপুরের কবির সিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!