বিশ্বকাপের ৪১ তম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড গত বিশ্বকাপের রানার্সআপ নিউজিল্যান্ডের মোকাবিলা করছে। স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় অনুষ্টিত এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

ব্যাটিংয়ে শুরুতে ইংল্যান্ডকে ভাল শুরু এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বায়িস্ট্রো। প্রথম জুটি থেকে ইংল্যান্ডের রান আসে ১২৩ রান। জেসন রয় ৬১ বলে ৬০ রানের ইনিংস খেলে আউট হন। তাঁর ৬১ রানে ছিল ৮টি চারের মার।

বিশ্বকাপ সেমিফাইনালে যেতে ইংল্যান্ড নিউজিল্যান্ডের সাথে জিততে হবে। যদিও হারলে ইংল্যান্ডের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা থাকবে। কিন্তু ইংল্যান্ডের সেমিতে না যাওয়ার শঙ্কা তৈরি হয়েছিল।

গতকাল ভারতের কাছে বাংলাদেশ হেরে যাওয়ায় বাংলাদেশের সেমিফাইনালের আশা শেষ হয়ে যায়। ভারতের সাথে বাংলাদেশ জিতলে সেমিতে যাওয়ার সুযোগ থাকত। অবশ্য পরের ম্যাচে পাকিস্তনাকেও হারাতে হত বাংলাদেশের।

আর আজকের নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের ম্যাচের দিকেও থাকাতে হত টাইগারদের। আজকের ম্যাচে নিউজিল্যান্ড ইংল্যান্ডকে হারালেই বাংলাদেশ সোজা চলে যেত সেমিতে। কিন্তু সে আশা আপাতত আর পুরন হচ্ছে না। ভারতের কাছে ২৮ রানে হেরে ৫ জুলাই নিয়ম রক্ষার ম্যাচে পাকিস্থানের সাথে খেলবে বাংলাদেশ।

সেমি ফাইনালে যাওয়ার দৌড়ে এখনও ঠিকে আছে পাকিস্থান। সেক্ষেত্রে নিউজিল্যান্ডের উপরও তাদের নির্ভর করতে হচ্ছে। যদি নিউজিল্যান্ড ইংল্যান্ডকে হারায় আর পাকিস্থান আগামী ম্যাচে বাংলাদেশকে হারাতে পারে, তাহলে সেমিতে ইংল্যান্ডকে টপকে পাকিস্থান চলে যাবে।

সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও ভারতের খেলা নিশ্চিত হয়েছে। নিউজিল্যান্ডের ও পুরোপুরি সেমিতে খেলা নিশ্চিত নয়। আজকের ফলাফলই সেমিফাইনালের ৩য় দলকে নিশ্চিত করে দিবে। তাই নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড এর মধ্যকার ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইংল্যান্ডঃ জেসন রয় ৬০, জনি বায়িস্টো ৯০

জেমস নিশাম ১/২৮

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড একাদশঃ
ইংল্যান্ডঃ ইয়ন মরগান (অধিনায়ক), জেসন রয়, জনি বায়িস্টো, জো রুট, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার ও মার্ক উড।
নিউজিল্যান্ডঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোমে, মিচেল সান্টনার, টিম সাউদি, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।
Mustafa Shakir
আরও পড়ুনঃ সাইফউদ্দিন-সাকিবের ব্যাটে লড়াই করে হেরেছে টাইগাররা
পাওয়ার প্লেতে ধীর রান করে ইংল্যান্ডের কাছে হারল ভারত!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!