অনেক দিন থেকেই শুনা যাচ্ছে আবার বার্সেলোনায় ফিরতে চান নেইমার। দিন দিন গুঞ্জনটা আরও জোড়ালো হচ্ছে। নেইমারকে পুরনো ঘরে ফিরতে হলে মানতে হবে তিনটি শর্ত। আর তিনি নাকি সেই শর্তগুলো মেনেই বার্সেলোনায় ফিরতে রাজি হয়েছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, আগামী মৌসুমেই বার্সেলোনায় ফিরবেন নেইমার। সবাইকে অবাক করে দিয়ে ২০১৭-১৮ সিজনে রেকর্ড পরিমান অর্থের বিনিময়ে ফ্রান্স ফুটবল ক্লাব পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার।

তবে সেখানে নিজেকে মানিয়ে নিতে পারেননি মোটেও। পিএসজি যাওয়ার পর সেখানে একের পর এক কান্ড ঘটিয়ে সমালোচনার মুখোমুখি হয়েছিলেন তিনি। কাভানির সাথে পোনাল্টি নিয়ে দন্দ থেকে শুরু। এর সাথে ঘন ঘন ইনজুরি সমস্যা ছিল। ফরাসি ক্লাবটিতে আর মন বসছে না বিশ্বের সবচেয়ে দামি খেলোয়ারের।

তাই তিনি নিজেও চাচ্ছেন বার্সেলোনায় ফিরতে। পিএসজি যাওয়ার পর সুযোগ পেলেই মেসি-সুয়ারেজদের সাথে দেখা করতে চলে আসতেন স্পেনে। আর হয়ত বেশীদিন অপেক্ষা করতে হবে না, সবকিছু ঠিক থাকলে আগামী মৌসুমেই চলে আসবেন পুরনো ঘরে।

কিন্তু ক্লাবের সাথে নেইমারের আগের সেই সম্পর্কও স্বাভাবিক হবে কিনা সে প্রশ্ন থেকেই যায়। হঠাৎ করেই নেইমার বার্সেলোনা ছাড়ার সময় ক্লাবটির সাথে তাঁর তিক্ততা গড়ে ওটে। তবে ক্লাবের সাথে সম্পর্ক আগের অবস্থায় ফিরিয়ে আনতে কিছু পরামর্শ দিয়েছেন নেইমারের দেশের সাবেক কিংবদন্তী রিভালদো।

প্রথমে বার্সার কাছে নেইমারকে ক্ষমা চাইতে হবে বলে রিভালদো বলেছেন, ‘ওকে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার কাছে ক্ষমা চাইতে হবে। ওকে বলতে হবে, ও যা করেছে ভুল করেছে। ওকে বলতে হবে, বার্সাই ওর একমাত্র ভালোবাসা, ওর ঘর। আশা করি, সব ভক্ত না হলেও অনেক ভক্তই ওর মনের অবস্থা বুঝতে পারবে তখন। এরপর লিগে ও চ্যাম্পিয়নস লিগে সমর্থকেরা যখন বার্সার জার্সি গায়ে নেইমারকে মাঠ মাতাতে দেখবে, তখন আস্তে আস্তে সবাই ওকে এমনিতেই মাফ করে দেবে।’

স্পেনের ভক্তরা নেইমারকে আস্তে আস্তে মানিয়ে নিবে বলে রিভালদো বলেন, ‘যেভাবে নেইমার বার্সা ছেড়েছিল, সে কথা মনে করে অনেক ভক্তই ওর ওপর বিরক্ত। কিন্তু ফুটবল এমনই। ও যদি এভাবেই বার্সায় যোগ দেয়, তাহলে স্বাভাবিকভাবেই অনেক ভক্ত ওর সমালোচনা করবে। ও ক্ষমা চাইলে অবশ্যই সবাই তখন তাকে গ্রহণ করবে। তাহলে মাঠে বা অনুশীলনে আমরা সেই সুপারস্টার নেইমারকে দেখতে পারব প্রতিদিন! নেইমারকেই এখন সিদ্ধান্ত নিতে হবে।’

Mustafa Shakir
আরও পড়ুনঃ টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে সেমিতে ব্রাজিল
ভেনিজুয়েলাকে হারিয়ে সেমিতে মেসি বাহিনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!