বিশ্বকাপের ৩৫ তম ম্যাচে শ্রীলংকার দেওয়া সহজ টার্গেটে ব্যাট করছে দক্ষিন আফ্রিকা দল। ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় অনুষ্টিত এ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। দক্ষিন আফ্রিকার পেসারদের বোলিং তোপে পড়ে মাত্র ২০৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

বিশ্বকাপ দৌড় থেকে আগেই বিদায় নিয়েছে দক্ষিন আফ্রিকা। নিয়ম রক্ষার ম্যাচে খেলতে নেমে শুরুতেই শ্রীলংকাকে চেপে ধরে তারা। ইনিংসের প্রথম বলেই কাগিসু রাবাদার শিকার হয়ে সাজঘরে ফিরেন শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

করুনারত্নের বিদায়ের পর কুশাল পেরেরা ও আভিষেক ফারনান্দোর ব্যাটে ভর করে ম্যাচে ফিরার ইঙ্গিত দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু ব্যাক্তিগত ৩০ রানে ফারনান্দো আউট হলে তাদের ৬৭ রানের জুটি ভাঙ্গে। ৭২ রানে কুশাল পেরেরাও আউট হয়ে গেলে শ্রীলঙ্কা ব্যাকফুটে চলে যায়। কুশালও ব্যাক্তিগত ৩০ রান করে প্রেটোরিয়াসের বলে আউট হন।

তাদের বিদায়ের পর আর কোন শ্রীলংকান ব্যাটসম্যান ত্রিশের ঘরে পৌছাতে পারেনি। ধানাঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরা যথাক্রমে ২৪ ও ২১ রান করে দলকে বিপদ মুক্ত করার চেষ্টা করছিলেন। কিন্তু প্রোটিয়া বোলিং তোপে পড়ে তারা বেশিক্ষন টিকতে পারেননি। শেষ পর্যন্ত টেনেটুনে শ্রীলঙ্কা ২০০ পার হতে পারে। ৪৯.৩ ওভার খেলে ২০৩ রানের সল্প পুজি গড়ে তুলে তারা। দক্ষিন আফ্রিকার হয়ে ডওইন প্রিটোরিয়াস ও ক্রিস মরিস ৩ উইকেট লাভ করেন।

২০৪ রানের সহজ টার্গেট খেলতে নেমে দলীয় ৩১ রানের মাথায় ওপেনার কুইন্টন ডি ককের উইকেট খোয়ায় দক্ষিন আফ্রিকা। তারপরে অধিনায়ক ফাফ দু প্লেসিসকে নিয়ে ঘুরে দাঁড়ান হাশিম আমলা। হাশিম অর্ধশতক করে অপরাজিত আছেন। ৬০ বলে ৫ চারে ৫২ রানে ক্রিজে আছেন তিনি। ফাফ অপরাজিত আছেন ৫৩ বলে ৪০ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোরঃ-

শ্রীলংকাঃ ২০৩ (৪৯.৩ ওভার) আভিষেক ফারনান্দো ৩০, কুশাল পেরেরা ৩০

প্রিটোরিয়াস ৩/২৫, মরিস ৩/৪৬, রবাদা ২/৩৬

দক্ষিন আফ্রিকাঃ ১২৭*/১ (২৪ ওভার) আমলা ৫৫*, দু প্লেসিস ৪৬*

Mustafa Shakir
আরও পড়ুনঃ ইংল্যান্ডকে ২১২ রানেই গুড়িয়ে দিলেন মালিঙ্গা!
ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে উইন্ডিজের বিদায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!