অভিনয় শিল্পী সংঘের সভাপতি নির্বাচিত হয়েছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম। শিল্পী সংঘের সদস্যরা ভোটের মাধ্যমে তাদের নির্বাচিত করেছেন। শুক্রবার সারাদিন ভোটের পর ফলাফল আসে রাতে। নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ রাতে ফলাফল ঘোষণার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

রাতে খায়রুল আলম সবুজের ঘোষিত ফলাফলে জানা যায়, সভাপতি পদে ৩২৫ ভোট পেয়ে শহীদুজ্জামান সেলিম নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে ৪২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম। ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত সংঘের দায়িত্ব পালন করবেন নির্বাচিতরা।

আরেক সভাপতি প্রার্থী তুষার খান পেয়েছেন ১১৬টি ভোট। সাধারণ সম্পাদক পদে আরেক প্রার্থী পেয়েছেন ৩৫টি ভোট। আর সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

শিল্পী সংঘের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন তিনজন। তারা হচ্ছেন যথাক্রমে, আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ। সহ-সভাপতি পদে আজাদ আবুল কালাম পেয়েছেন ৩৪৪ ভোট , ইকবাল বাবু পেয়েছেন ২৭৪ ভোট ও তানিয়া আহমেদ পেয়েছেন ২৪৩ ভোট।

আনিসুর রহমান মিলন ২১৬টি ভোট ও রওনক হাসান ২৮৪টি ভোট পেয়ে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ লাভ করেন। নূর আলম ৩২২ ভোট পেয়ে অর্থ সম্পাদক পদ পান। মেরাজুল ইসলাম ১৭৭ ভোট পেয়ে দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হন। ২৪২ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক হন প্রাণ রায়।

কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে নাদিয়া আহমেদ ৩৬৩ ভোট, সেলিম মাহবুব ৩৫৫ ভোট, জাকিয়া বারী মম ২৭৬ ভোট, বন্যা মির্জা ২৬৮ ভোট, মনিরা বেগম মেমী ২৪৩ ভোট, শামস সুমন ২৩৮ ভোট, রাজীব সালেহীন ২২৯ ভোট।

শিল্পী সংঘের নির্বাচনে, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজ। শিল্পী সংঘ এর ২১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন। ২১ জুন শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শিল্পী সংঘের নির্বাচনের ভোট গ্রহণ চলে।

Mustafa Shakir

আরও পড়ুনঃ বিচারকের ভুমিকায় দেখা যাবে কারিনা কাপুরকে

সৌম্যের প্রেমে পড়েছেন অভিনেত্রী পুজা চেরি

“পাসওয়ার্ড” সিনেমা নকল নয় দাবি করে পরিচালকের চার যুক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!