অস্ট্রেলিয়ার কাছে হেরে সমীকরণ অনেকটাই কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে হলে শেষ তিন ম্যাচের তিনটিতেই জিততে হবে বাংলাদেশকে। পরের তিন ম্যাচের দুই ম্যাচই শক্ত প্রতিপক্ষকে হারাতে হবে বাংলাদেশকে।

পাকিস্তান, ভারত ও আফগানিস্থানকে হারালে সেমিফাইনালে উঠার স্বপ্ন পুরন হবে বাংলাদেশের। যদিও পাকিস্থান আর ভারতের মত দুই শক্তিশালী দলকে হারানো সহজ না কিন্তু বাংলাদেশ তারপরও আশা ছাড়ছে না বাংলাদেশ। বিশেষ করে পাকিস্তানের সাম্প্রতিক পারফম্যান্স বিবেচনায় বাংলাদেশ এগিয়ে, তারপরও পাকিস্থানের বিপক্ষে সেরাটা দিয়েই জয় আনতে হবে। আর ভারত বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল। বিশ্বকাপে এখনও তাদের কোন দল হারাতে পারেনি। তাই ভারতের বিপক্ষে বাংলাদেশকে তিন বিভাগেই ভাল করে জিততে হবে।

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে সেমিফাইনালে যাওয়া কঠিন মানলেও আশাবাদী মাশরাফি। মাশরাফি বলেন, ‘কাজটা কঠিন হলেও অসম্ভব না। আমি এখনও মনে করি, কে জানে কত কী হতে পারে! এখনও আমরা পারি, তিন ম্যাচ বাকি আছে। আমাদের দারুণ ক্রিকেট খেলতে হবে এবং এরপর কি হয় দেখব। কাজটি কঠিন হবে। তিনটি ম্যাচ যদি জিততে পারি, তখন দেখা যাবে কী অবস্থা। আমাদের জন্য আপাতত গুরুত্বপূর্ণ হলো বাকি তিনটি ম্যাচ একটি একটি করে এগোনো এবং জেতা।’

টাইগারদের পরবর্তী ম্যাচ আগামী ২৪ জুন। বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। এর পরের ম্যাচ ২ জুলাই ভারতের সাথে ম্যাচ। আর সর্বশেষ ম্যাচটি ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে। সামনের তিন ম্যাচ জিতেই বাংলাদেশ দল সেমিফাইনালে পা রাখতে চায়, এমন বিশ্বাস ভক্ত অনুরাগীদের।

Mustafa Shakir

আরও পড়ুনঃ বাংলাদেশকে ৩৮২ রানের পাহাড়সম টার্গেট দিল অস্ট্রেলিয়া!

দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ দল

অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে পা রাখতে চায় বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!