বিশ্বকাপের ২৭ তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করছে শ্রীলংকা। টসে জিতে শ্রীলংকার অধিনায়ক দিমুথ করুনারত্নে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু শুরুটা মোটেও ভাল হয়নি শ্রীলংকার।  দলীয় ৩ ওভারের মধ্যেই তাদের হারাতে হয় ২ উইকেট।

এমনিতেই বিশ্বকাপ প্রায় শেষ হওয়ার পথে শ্রীলংকার। প্রথম ম্যাচ বাজে ভাবে হারার পর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দারুন ভাবে ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কা। তবে এর পরের ম্যাচ পাকিস্তানের সাথে বৃষ্টিতে ভেসে যাওয়ায় ১ পয়েন্ট লাভ করে তারা। বাংলাদেশের সাথেও বৃষ্টির কারনে ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় শ্রীলঙ্কা আরও ১ পয়েন্ট পায়।

কিন্তু মাঠের পারফরম্যান্স একদম ভাল যাচ্ছে না শ্রীলংকার। মাঠে ও মাঠের বাইরে নানা ধরনের বিতর্কের মুখোমুখি হচ্ছে তারা। কয়েকদিন আগে আইসিসির সমালোচনা করে আইসিসির কাঠগড়ায় দাড়াতে হয়েছিল তাদের।

অন্যদিকে স্বাগতিক ইংল্যান্ড প্রথম থেকেই দুর্দান্ত খেলে সেমিফাইনালের পথ অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। পাকিস্থানের বিপক্ষে একটি ম্যাচে হার ছাড়া বাকি সব ম্যাচ তারা জয়লাভ করেছে। ৫ ম্যাচ খেলে ১ জয় ও ২ পরাজয়ে শ্রীলংকার পয়েন্ট ৪। আর ইংল্যান্ডের ৫ ম্যাচে ৪ জয় ও ১ পরাজয়ে পয়েন্ট ৮।

লর্ডসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভাল ছিল যেকোন দলের। কিন্তু শুরুতেই দুই উইকেট হারিয়ে একটু বিপাকে পড়ে গিয়েছিল শ্রীলংকা। যদিও শুরুর ধাক্কা এখন পর্যন্ত ভালভাবেই সামাল দিচ্ছেন অভিষেক ফার্নান্দো ও কুশাল মেন্ডিস।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলংকা দলের স্কোর ১৮ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে ৭৫ রান।

শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, অভিষেক ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, ইশুরা উদানা, লাসিথ মালিঙ্গা ও নুয়ান প্রদীপ।

ইংল্যান্ড: এইয়ন মরগান(অধিনায়ক), জনি বেয়ারেস্টো, জেমস ভাইন্স, জো রুট, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড ও জোফরা আর্চার।

Mustafa Shakir

আরও পড়ুনঃ শেষ চারে খেলার সম্ভাবনা এখনও শেষ হয়নি বাংলাদেশের!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!