বিশ্বকাপের ২০তম ম্যাচে শ্রীলংকাকে ৮৭ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। শ্রীলংকা টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। অস্ট্রেলিয়া শুরুতে দেখে শুনে খেললেও পর আগ্রাসী ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩৩৪ রান করে।

অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৩৪ রানের বড় সংগ্রহ করে অস্ট্রেলিয়া। শনিবার কেনিংটন দ্য ওভাল স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়ে দাঁড়ায় শ্রীলঙ্কার জন্য। লঙ্কান বোলাররা একদমই সুবিধা করতে পারেননি। অস্ট্রেলিয়ার ওপেনিং জুটিতে থেকে আসে ১৬ ওভারে ৮০ রান। ৪৮ বলে ২৬ রান করে ধনাঞ্জয় ডি সিলভার বলে বোল্ড হয়ে ফিরে যান ওয়ার্নার।

কিন্তু অধিনায়কের দায়িত্বশীল ব্যাটিং সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের কার্যকরী ইনিংসের কল্যানে শ্রীলংকাকে ৩৩৫ রানের টার্গেট ছুড়ে দেয় অস্ট্রেলিয়া। অজি অধিনায়ক ফিঞ্চ করেন ১৫৩ রান ও স্টিভ স্মিথ করেন ৭৩ রান। ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়া ৩৩৪ রানের বড় সংগ্রহ করে।

জয়ের লক্ষ্যে খেলতে নামা শ্রীলঙ্কা উড়ন্ত সূচনা পায় দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশাল পেরেরার ব্যাটে ভর করে। উদ্বোধনী জুটিতে দুজনে এনে দেন ১১৫ রান। অর্ধ-শতকের পর সাজঘরে ফেরেন কুশাল পেরেরা। তার আগে মাত্র ৩৬ বলের মোকাবেলায় করেন ৫২ রান।

কিন্তু এরপর খেই হারিয়ে ফেলে শ্রীলংকা। অজি বোলারদের বোলিং তোপে পড়ে একে একে উইকেট দিয়ে আসে তারা। শ্রীলংকান অধিনায়ক করুনারত্নে ১০৮ বলে ৯৭ করে দলকে বাচানোর চেষ্টা করেন। কিন্তু ভাল পার্টনারশিপের অভাবে শ্রীলংকা ২৪৭ রানে গিয়ে থামে। অস্ট্রেলিয়া ৮৭ রানের জয়ে মাঠ ছাড়ে।

সংক্ষিপ্ত স্কোরঃ—

অস্ট্রেলিয়াঃ ৩৩৪/৭ (৫০ ওভার)

অ্যারন ফিঞ্চ ১৫৩, স্টিভ স্মিথ ৭৩

ধনঞ্জয়া ৪০/২

শ্রীলঙ্কাঃ ২৪৭ (৪৫.৫ ওভার)

দিমুথ করুনারত্নে ৯৭, কুশাল পেরেরা ৫২

স্টার্ক ৫৫/৪

ম্যান অব দ্য ম্যাচঃ অ্যারন ফিঞ্চ

Mustafa Shakir

আরও পড়ুনঃ আইসিসির কাছে মেইল করে শ্রীলংকার অভিযোগ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!