বিশ্বকাপ আসরের অন্যতম ফেভারিট দল দক্ষিন আফ্রিকা ইতিমধ্যে চার ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু চার ম্যাচের একটিতেও তারা জয়ের স্বাধ পায়নি। সোমবার বিশ্বকাপের ১৫ তম ম্যাচে দক্ষিন আফ্রিকা ও ওয়েস্টইন্ডিজ মাঠে নামছিল। কিন্তু বৃষ্টি বাধায় ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

বৃষ্টিবিগ্নিত এ ম্যাচে ওয়েস্টইন্ডিজ টসে জিতে সাউথ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। কিন্তু একটু পর পর বৃষ্টির কারনে আম্প্যায়াররা খেলা বন্ধ রাখেন অনেক সময়। কিন্তু আম্প্যায়ারদের সকল চেষ্টা বিফল হয়। বৃষ্টির কারনে ম্যাচ আর মাঠে গড়ায় নি। ফলে দুই দল সমান এক পয়েন্ট ভাগ করে নিতে বাধ্য হয়।

জয়টা যে সাউথ আফ্রিকা দলের জন্য অত্যন্ত প্রয়োজন ছিল। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের সাথে হার দিয়ে শুরু। এরপর বাংলাদেশ, ইন্ডিয়ার সাথেও হার। তিন ম্যাচ হেরে সাউথ আফ্রিকা চাইছিল ওয়েস্টইন্ডিজের সাথে জয় নিয়ে মাঠ ছাড়তে। কিন্তু বৃষ্টির জন্য তা আর হলো না।

অবশ্য ব্যাটিংয়ে নেমে দক্ষিন আফ্রিকা খুব ভাল করতে পারেনি। ৭.৩ ওভার খেলা হওয়া ম্যাচে সাউথ আফ্রিকা ২ উইকেট হারিয়ে ২৯ রান করে।  শেলডন কটরেল তুলে নেন দুই উইকেটই।

দক্ষিন আফ্রিকা একাদশঃ

ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, ডি কক, আইডেন মারক্রাম, ভান দার ডুসেন, ডেবিট মিলার, এন্ডিল ফেহেলকাইও, ক্রিস মরিস, কাগিসু রাবাদা, ইমরান তাহির ও বিউরেন হ্যান্ড্রিক্স।

ওয়েস্টইন্ডিজ একাদশঃ

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, নিকুলাস পুরান, কেমার রোচ, কার্লোস ব্র্যাথয়েট, অ্যাশলি নার্স, শেলডন কট্রেল ও অশানি থমাস।

লেখকঃ সাকির আহমদ

আরও পড়ুনঃ বিশ্বকাপে টানা তৃতীয় হার দক্ষিন আফ্রিকার

অবসর ভেঙ্গে বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন ভিলিয়ার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!