বিশ্বকাপের আজকের ম্যাচে বাংলাদেশ শ্রীলংকার মুখোমুখি হবে। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ব্রিস্টল এ অনুষ্টিত হবে এ ম্যাচটি। ম্যাচটি ঘিরে বাংলাদেশ নানা পরিকল্পনা নিয়েছে। জয়ের ধারায় ফিরতে হলে বাংলাদেশ শ্রীলংকাকে হারানোর বিকল্প নেই।

বিশ্বকাপে বাংলাদেশ ইতিমধ্যে তিনটি ম্যাচ খেলে ফেলেছে। এর মধ্যে প্রথমটিতে জয় ছাড়া বাকি দুটি ম্যাচে হারতে হয়েছে টাইগারদের। প্রথম ম্যাচে শক্তিশালী দক্ষিন আফ্রিকাকে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করে বাংলাদেশ।

কিন্তু এরপরের ম্যাচে নিউজিল্যান্ডের সাথে জিততে জিততে হেরে যায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের সাথে হারার পর বাংলাদেশ স্বাগতিক ইংল্যান্ডের সাথে খেলতে নামে। বোলিং দুর্বলতায় ইংল্যান্ড বাংলাদেশকে ৩৮৭ রানের বিশাল টার্গেট দেয়। বিশাল লক্ষ্য খেলতে গিয়ে বাংলাদেশ সবকয়টি উইকেট হারিয়ে ২৮০ রান করতে সক্ষম হয়। ইংল্যান্ড জিতে যায় ১০৬ রানের ব্যবধানে।

আগের দুই ম্যাচের ব্যর্থতা ভুলে বাংলাদেশ শ্রীলংকার সাথে খেলতে নামবে। এজন্য একদশে পরিবর্তনেরও আবাশ পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে মিঠুনের। মিঠুনের জায়গায় লিটনকে একাদশে দেখা যেতে পারে।

বিশ্বকাপের প্রথম থেকেই দাবি উঠছিল পেসার রুবেল হোসেনের। তিন ম্যাচের একটিতেও রুবেলের একাদশে সুযোগ হয়নি। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সাথে হারার পর রুবেল হোসেনকে দলে নেওয়ার জন্য জোর দাবি যানাচ্ছিলেন ভক্ত থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকরা।

তাই শ্রীলংকার বিপক্ষে ম্যাচে হয়ত দেখা যাবে রুবেলকে। মিরাজের জায়গায় তিনি ঢুকতে পারেন। আরেক ব্যাটসম্যান সাব্বির রহমান কে একাদশে নেওয়ার জন্যও দাবি উটছে। কিন্তু তিনি একাদশে এলে জায়গা দিতে হবে মোসাদ্দেককে। মোসাদ্দেক হোসেনও রানে আছেন। তাই আজকে সাব্বিরের একদশে জায়গায় পাওয়ার সম্ভাবনা একটু কম।

বাংলাদেশ তিন ম্যাচের এক জয় ও দুই হারে ২ পয়েন্ট পেয়েছে। আর শ্রীলংকা তিন ম্যাচের একটিতে জয়, একটিতে হার ও একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত হওয়ায় লাভ করেছে ১ পয়েন্ট সহ মোট তিন পয়েন্ট।

তবে দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে আজকের ব্রিস্টল এর আবহাওয়া। ইংল্যান্ডের আবহাওয়া পূর্বাবাসে বলা হচ্ছে আজকে সারাদিন বৃষ্টি হতে পারে। বৃষ্টির কারনে খেলা পরিত্যাক্ত হলে দু দল সমান পয়েন্ট ভাগ করে নিবে। বাংলাদেশ দল নিশ্চয় চাইবেনা বৃষ্টির বাধায় ম্যাচটি পণ্ড হয়ে যাক। পূর্ণ ২ পয়েন্ট এর জন্য মাঠে নামতে চায় বাংলাদেশ।

লেখকঃ সাকির আহমদ

আরও পড়ুনঃ ইংল্যান্ডের ৩৮৬ রান টপকাতে পারত বাংলাদেশ!

বিশ্বকাপে আজ স্বাগতিকদের মুখোমুখি বাংলাদেশ

নিউজিল্যান্ডের সাথে দারুন লড়াই করে হেরেছে বাংলাদেশ

প্রথম ম্যাচেই শক্তিশালী দক্ষিন আফ্রিকাকে হারাল বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!