লন্ডনের ওভালে বিশ্বকাপের সপ্তম ম্যাচে নিউজিল্যন্ডকে ২৪৫ রানের টার্গেট দিয়ছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.২ বলে সবকয়টি উইকেট হারিয়ে ২৪৪ রান করে বাংলাদেশ।

টসে জিতে কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামসন প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। ভাল ইঙ্গিত দিয়ে শুরু করলেও সৌম্য সরকার আউট হয়ে যান ২৫ বলে ২৫ রান করে।

এর পর উইকেটে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে সঙ্গ দিচ্ছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তামিম অত্যন্ত বুঝে শুনে খেলছিলেন।

কিন্তু ফারগুসনের বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। এরপর ক্রিজে আসেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সাকিব আল হাসানকে নিয়ে তিনি স্কোর বড় করার চেষ্টা করছিলেন।

রানআউটের কবলে পড়ে ব্যাক্তিগত ১৯ রান করে বিদায় নেন তিনি। মুশফিকের বিদায়ের পর দলের হাল ধরতে আসেন মোহাম্মদ মিঠুন। কিন্তু অর্ধশতক করা সাকিব আল হাসান আশা জাগিয়েও ৬৪ রান করে কলিন ডির বলে উইকেটকিপার টম লাথামের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের দিকে যাত্রা করেন তিনি।

মিঠুন ব্যাক্তিগত ২৬ রান করার পর জেমস হেনরিকে উড়িয়ে মারতে গিয়ে কলিন ডির হাতে ক্যাচ আউট হয়ে সাজঘরের পথ ধরেন। মোহাম্মদ মিঠুন আউট হওয়ার পর দলের অন্যতম ভরসা মাহমুদউল্লাহ রিয়াদও আজ ভাল করতে পারেননি।

৪১ বল খেলে তিনি মাত্র ২০ রান করতে সক্ষম হন। এরপর মোসাদ্দেক হোসেনও দলের প্রয়োজনে হাল ধরতে পারেননি। ২২ বলে ১১ রান করে আউট হন তিনি।

শেষ দিকে মোহাম্মদ সাইফুদ্দিন দ্রুত রান তুলে দলকে মাঝারী মানের স্কোরের দিকে নিয়ে যান। ২৩ বলে ২৯ রান করে জেমস হেনরির বলে আউট হন এই অলরাউন্ডার।

৪৯.২ বলে বাংলাদেশ দল ২৪৪ রান করে অলআউট হয়ে যায়। নিউজিল্যান্ড এর পক্ষে জেমস হেনরি শিকার করেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট ২টি ও ফারগুসান, কলিন ডি, মিচেল স্যন্টার ১টি করে উইকেট তুলে নেন।

২৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দারুন শুরু করে। ওপেনার গাপটিল ১৪ বলে ২৫ রান করার পর তাঁর ঝড় থামান সাকিব আল হাসান। তামিম ইকবালের হাতে ক্যাচ আউট হয়ে ফিরে যান তিনি।

আরেক ওপেনার কলিন মুনরুকেও সাজঘরের রাস্তা দেখিয়ে দেন সাকিব। ২৪ রান করার পর মিরাজের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত কিউই দের দলীয় সংগ্রহ ১৭.২ ওভার শেষে দুই উইকেটের বিনিময়ে ৯৫ রান।

লেখকঃ সাকির আহমদ 

আরও পড়ুনঃ দ্বিতীয় ম্যাচে জয় ছিনিয়ে আনতে মাঠে নামবে টাইগাররা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!