আজ বিশ্বকাপের ৭ম খেলায় আফগানিস্থান বনাম শ্রীলংকার খেলা চলছে। কার্ডিফের সোফিয়া গার্ডেনসে শুরু হওয়া এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলপতি।

বৃষ্টিবিগ্নিত এ খেলায় শ্রীলংকা ব্যাটিংয়ে তেমন সুবিধা করতে পারছে না। ওপেনিং ব্যটিংয়ে নামেন দলের অধিনায়ক দিমুথ করুনারত্নে। ৪৫ বলে ৩০ রান করে মোহাম্মদ নবী এর বলে আউট হয়ে যান তিনি।

দলের পক্ষে এখন পর্যন্ত সর্বচ্চো স্কোর করেছেন কুশল পেরেরা। ৮১ বলে ৭৮ রানের ইনিংস খেলে দলকে ভাল স্কোরের দিকে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু রাশিদ খানের বলে উইকেট কিপার মোহাম্মদ শেহজাদের তালুবন্দি হন তিনি।

এরপর শ্রীলঙ্কা দলের আর কেউ আফগান বোলারদের বিপক্ষে খেলতে পারেননি। লাহিরু থিরিমান্নে ২৫ রান করে আশা জাগালেও আউট হয়ে যান তিনি। মোহাম্মদ নবী একাই তুলে নেন ৪ উইকেট।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ ওভার শেষে শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৮ উইকেটের বিনিময়ে ১৮২ রান। ম্যাচ বর্তমানে বৃষ্টির কারনে বন্ধ আছে। শ্রীলংকার হয়ে ব্যাটিংয়ে অপরাজিত আছেন লাথিস মালিঙ্গা ও লাকমাল।

এর আগে বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ও আফগানিস্থান উভয় দলই হেরেছে। শ্রীলঙ্কা হেরছে গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের সাথে আর আফগানিস্থান হেরেছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সাথে। যদিও আফগানিস্থান কিছুটা লড়াই করে হেরেছে অস্ট্রেলিয়ার সাথে। কিন্তু শ্রীলঙ্কা একেবারেই লড়াই জমাতে পারেনি।

দুই দলই র‍্যাঙ্কিং এ পাশাপাশি অবস্থান করছে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শ্রীলংকার অবস্থান বর্তমানে ৯ এবং আফগানিস্থান ১০ নম্বর র‍্যাঙ্কিংয়ে আছে।

দুই দলের আজকের একাদশঃ-

শ্রীলঙ্কা একাদশঃ দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরঙ্গা লাকমল  নুয়ান প্রদীপ ও লাসিথ মালিঙ্গা।

আফগানিস্থান একাদশঃ গুলবাদিন নাঈব (অধিনায়ক),  মোহাম্মদ শেহজাদ (উইকেট রক্ষক), হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহীদী, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশীদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান ও হামিদ হাসান।

লেখকঃ সাকির আহমদ

আরও পড়ুনঃ শ্রীলংকাকে দ্রুত উইকেট ফেলে চাপে রেখেছে নিউজিল্যান্ড

আফগানিস্তানের বিপক্ষে জয়ের কাছাকাছি অস্ট্রেলিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!