লন্ডনের দ্যা ওভালে ২০১৯ বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। টসে জিতে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় প্রোটিয়ারা।

আজ স্থানীয় সময় সকাল সাড়ে দশটা ও বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মাঠে গড়ায় বাংলাদেশ বনাম দক্ষিন আফ্রিকা ম্যাচটি। এর আগে টসে জিতে দক্ষিন আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

শঙ্কা কাটিয়ে দেশসেরা ওপেনার তামিম ইকবাল প্রোটিয়াদের বিপক্ষে খেলছেন। শুরুতে ভালই শুরু করছিল বাংলাদেশ। কিন্তু ব্যাক্তিগত ১৬ রান করে আউট হয়ে যান তামিম। এরকিছু পর আগ্রাসী ব্যাটিং খেলতে থাকা সৌম্যও আউট হয়ে যান। ৩০ বলে ৪২ রানের ঝড়ো ব্যাটিং করে আউট হন তিনি।

বাংলাদেশ আজ তিন পেসারের সাথে দুই স্পেশালিস্ট স্পিনার নিয়ে মাঠে নামছে। প্রোটিয়াদের বিপক্ষে টাইগারদের পেস আক্রমণ সামলানোর দায়িত্ব থাকছে দলনেতা মাশরাফির পাশাপাশি মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের কাঁধে।

অন্যদিকে, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ পালন করবেন স্পিন আক্রমণের দায়িত্ব।

বিশ্বকাপে নিজেদের খেলা প্রথম ম্যাচের একাদশ থেকে দক্ষিণ আফ্রিকার আজকের একাদশে পরিবর্তন এসেছে। এ ম্যাচেও প্রোটিয়ারা দলে পাচ্ছে না গতিতারকা ডেল স্টেইনকে। চোট জর্জরিত ক্যারিয়ারে একই সমস্যার জন্য আজও মাঠে নামা হচ্ছে না তার। তাছাড়া চোটের কারনে ছিটকে গেছেন হাশিম আমলাও।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ২২ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ১৩৭ রান করেছে। সাকিব ৪২ বলে ৪১ রান ও মুশফিক ৩১ বলে ২৬ রান করে অপরাজিত আছেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তাজা (অধিনায়ক), সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, ও মুস্তাফিজুর রহমান ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, এইডেন মারক্রাম, র‍্যাসি ফন ডার ডুসেন, জেপি ডুমিনি, আন্দিলে ফেহলুকায়ো, ডেভিড মিলার, কাগিসো রাবাদা, ক্রিস মরিস, লুঙ্গি এনজিডি ও ইমরান তাহির।

Mustafa Shakir

আরও পড়ুনঃ বিশ্বকাপের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!