পাকিস্থানের সাবেক কিংবদন্তী বোলার ওয়াসিম আকরাম। গতি আর সুইংয়ে পতিপক্ষের ঘুম হারাম করে দিতেন। খেলোয়ারি জীবন থেকে অনেক আগেই অবসর নিয়েছেন। বর্তমানে আছেন ধারাভাষ্য নিয়ে।

আইসিসি ২০১৯ বিশ্বকাপ উপলক্ষে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন তিনি। সেখানে বিশ্বকাপ ক্রিকেটের প্রতি ম্যাচের  ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে তাকে। এবারের বিশ্বকাপে ফেভারিট দলের তালিকায় বাংলাদেশকেও রেখেছেন গ্রেট এ খেলোয়াড়।

৩০ মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশও অন্যতম ফেভারিট দল। বিশ্বকাপ অর্জনের দৌড়ে পরাশক্তি দলগুলোর পাশাপাশি বাংলাদেশও থাকবে বলে মনে করেন ৫২ বছর বয়সী এই ক্রিকেট ব্যক্তিত্ব।

বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় নিউজের সাথে আলাপকালে বাংলাদেশ দলকে তার দৃষ্টিতে বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল হিসেবে আখ্যায়িত করেন তিনি।

ওয়াসিম আকরাম বলেন, ‘আমার দৃষ্টিতে এবারের আসরে অন্য দলগুলোর মতো বাংলাদেশ ক্রিকেট দলও ফেবারিট।’

ওয়াসিম মনে করেন, ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডারদের উপস্থিতিতে বাংলাদেশ দল বেশ ভারসাম্যপূর্ণ। তার অভিমত, ‘তাদের ব্যাটিং বোলিং মিলে দলটা বেশ ভারসাম্যপূর্ণ। এছাড়াও বেশ কয়েকজন অলরাউন্ডার আছে তাদের দলে, যারা বড় ভূমিকা রাখতে পারে এবারের বিশ্বকাপে।’

খেলোয়াড়ি জীবনকে বিদায় জানানোর পরও ক্রিকেটে একেক সময় একেক ভূমিকায় জড়িয়ে আছেন। এতসব ব্যস্ততার মাঝেও খোঁজ রাখার হয় টাইগারদের।

ওয়াসিম আকরাম বলেন, ‘সত্যি বলতে কি বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত খোঁজ খবর রাখি। তবে সম্প্রতি ত্রিদেশীয় সিরিজের খেলা দেখা হয়নি। কিন্তু তোমরা জিতছো বলেই আত্মবিশ্বাসী তোমাদের দল।’

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রশংসাও করেন ওয়াসিম আকরাম। বাংলাদেশ বিশ্বকাপে ভালো করবে- এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘এছাড়াও বাংলাদেশ দলের নেতৃত্ব যে আছে সে অসাধারণ। আমার বিশ্বাস বাংলাদেশ দারুণ কিছু করবে।’

সাকির আহমদ

আরও পড়ুনঃ বিশ্বকাপে কে হবেন তামিমের সঙ্গি

বিশ্বমঞ্চে দক্ষিন আফ্রিকার বড় সুযোগ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!