শিরোপা জয়ের স্বপ্নে বিভোর লিভারপুল, অপেক্ষায় ম্যানসিটি

0
205

ইংলিশ প্রিমিয়ার লিগটা শেষ কবে জিতেছিলো লিভারপুল তা হয়তো ভুলতেই বসেছে রেডরা। সেই শিরোপা স্বপ্নে জটিল হিসেব-নিকেশে ভরপুর এক রোমাঞ্চের সামনে দাঁড়িয়ে ক্লপের দল। আট বারের মতো প্রিমিয়ার লিগ এমন রোমাঞ্চ ছড়ানো শেষের অপেক্ষায়। যেখানে শিরোপা নিশ্চিত হতে যাচ্ছে শেষ রাউন্ডের সূচিতে। এক্ষেত্রে উলভারহ্যাম্পটনকে তো লিভারপুলকে হারাতে হবেই, বিপরীতে সিটি যেন হারে অথবা পয়েন্ট হারায় সেই কামনায় থাকতে হবে।

খরা কাটানোর স্বপ্ন লিভারপুল কোচ ক্লপের, টানা দ্বিতীয় শিরোপার খোঁজে গার্দিওলা।

সিটির সঙ্গে এক জায়গায় মিল আছে লিভারপুলের। ১৯৮৯ সালে লিগের শেষ দিনে শীর্ষে থাকলেও সেবার শিরোপা নিশ্চিত করতে পারেনি রেডরা। তখন প্রথম বিভাগের নামে থাকা লিগ শিরোপা জিতেছিলো আর্সেনাল। তাই শিরোপা নিশ্চিত হলে লিভারপুল খরা কাটাবে ২৯ বছরের।

সিটি অবশ্য এই লিগ শিরোপা জিততে ফেভারিট অবস্থানেই আছে।  টেবিলে লিভারপুলেল সংগ্রহ ৯৪ আর ৯৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। সিটি জিতলে এটা হবে তাদের ১৩তম শিরোপা। একই সঙ্গে ২০০৯ সালের পর টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জেতার স্বাদ নেবে গার্দিওলার দল।

সব কিছু মিলে তাই পরিস্থিতিটা ভাগ্যের ওপর নির্ভরশীল লিভারপুলের। তাদের হাতে যে কিছু নেই সেটা মেনেই নিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ। শুধু মাত্র উলভসের ম্যাচের দিকেই মনোযোগ তার, ‘এই মুহূর্তে উলভসের দিকে মনোযোগ। সেখানে যদি আমরা জিতেও যাই সব কিছু আমাদের হাতে থাকবে না। তার মানে এই নয় মৌসুমটা আমাদের খারাপ গেছে। শেষটা হয়তো ভিন্নভাবে হবে।’

ম্যানচেস্টার সিটি বনাম ব্রাইটন অ্যান্ড হোভল অ্যালবিওন এবং লিভারপুল বনাম উলভারহ্যাম্পটন ম্যাচ শুরু হবে একই সময় রবিবার রাত ৮টায়। লিভারপুলের ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস-৩ আর ম্যানসিটি ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস সিলেক্ট-২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!