এবার ঘুষ কেলেঙ্কারি শ্রীলঙ্কার ক্রিকেটে!

0
252
দুর্নীতি-অনিয়মের আখড়ায় পরিণত হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট। এবার ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে শ্রীলঙ্কার এক ক্রিকেট কর্মকর্তা তথা ক্রীড়া বিশ্লেষককে অভিযুক্ত করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। আজ শনিবার আইসিসি জানিয়েছে, একটি আন্তর্জাতিক ম্যাচে প্রভাব খাটাতে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রীকে ঘুষ দিতে চেষ্টার অভিযোগে ওই ক্রিকেট বিশ্লেষকের বিরুদ্ধে তারা অভিযোগ এনেছে। অভিযুক্তের নাম সনৎ সুন্দরা।
শ্রীলঙ্কার ক্রিকেটে এবার ঘুষ কেলেঙ্কারি!

জানা গেছে, গত জানুয়ারিতে দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো অভিযোগ করেন, শ্রীলঙ্কা ক্রিকেটের ওই কর্মকর্তা জাতীয় দল পরিবর্তনে প্রভাব খাটাতে তাকে ঘুষ দিতে চেয়েছে। তার এমন অভিযোগের পর জাতীয় দলের বিশ্লেষক সনৎ সুন্দরার বিপক্ষে এই পদক্ষেপ গ্রহণ করা হয়। ফার্নান্দো বলেন, ‘সাম্প্রতিক সময়েও একইভাবে কেউ একজন আমাকে ঘুষ দিতে চেষ্টা করেছে।’ প্রস্তাবকারীর নাম উল্লেখ না করে তিনি বলেন, ‘কতিপয় খেলোয়াড়কে দলে নিতে আমাকে এ প্রস্তাব দেয়া হয়েছিল। বিষয়টি আমি আইসিসিকে জানিয়েছি।’

ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, জয়াসুন্দরার বিপক্ষে দুইটি অভিযোগ আনা হয়েছে এবং জবাব দিতে তাকে দুই সপ্তাহ সময় দেয়া হয়েছে। সাম্প্রতিক সময়ে নানা কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। মাত্র এক দিন আগেই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে দেশটির সাবেক দুই টেস্ট খেলোয়াড় নুয়ান জয়সা এবং আবিস্কা গুনাবর্দেনের বিপক্ষে অভিযোগ আনা হয়েছে।

দুর্নীতি বিরোধী সংস্থাকে সাহায্য না করার কারণে গত ফেব্রুয়ারিতে লঙ্কান দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক সনৎ জয়সুরিয়াকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। দুর্নীতির অভিযোগে গত মাসে দেশটির সাবেক ফাস্ট বোলার দিলহারা লোকুহেটিগকে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া গত শুক্রবার নুয়ান জয়সা এবং আভিস্কা গুনাবর্ধনেকেও নিষিদ্ধ করে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating:05

Thanks for submitting your comment!